Connect with us

রূপালী আলো

৭ তলা থেকে গৃহকর্মীকে ফেলে দিলেন ‘অস্তিত্ব’ ছবির প্রযোজক সালেহ

Published

on

হাসপাতালে মৃত্যুশয্যায় আহত গৃহকর্মী বেবি ও চতুর্থ স্ত্রী নিপা

২টি ডাবের জন্য পিটিয়ে ভাঙলেন চার নম্বর স্ত্রীর হাত-পা

  • ইউসুফ সোহেল

মাত্র দুটি ডাবের জন্য গৃহকর্মীকে বেধড়ক পেটানোর পর ৭ তলা থেকে ফেলে হত্যাচেষ্টার অভিযোগ উঠেছে ‘অস্তিত্ব’ সিনেমার প্রযোজক সালেহ আহমেদ ওরফে কার্লোস সালেহের বিরুদ্ধে। গত শুক্রবার রাতে রাজধানীর শাহবাগ পরীবাগের ১৬ তলা দিগন্ত টাওয়ারে এ ঘটনা ঘটে। গৃহকর্মী লিমা আক্তার বেবি (৩০) অলৌকিকভাবে বেঁচে গেলেও তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। এ ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্ত সালেহ আহমেদকে।

৭ তলার নিজ ফ্ল্যাটের বারান্দা থেকে বেবিকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়ার অভিযোগ করেছেন তার স্বজনরা। তাকে বাঁচাতে গেলে সালেহ আহমেদ তার চতুর্থ স্ত্রী শাহিদা আক্তার নিপাকেও পিটিয়ে হাত-পা ভেঙে দিয়েছেন বলে জানিয়েছেন তার স্ত্রী। একই ঘটনায় ওই প্রযোজক পিটিয়ে আহত করেছেন আনোয়ারা নামের বয়ঃবৃদ্ধ আরেক গৃহকর্মীকেও। আহত বেবি ও নিপা ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন।

হাসপাতালে মৃত্যুশয্যায় আহত গৃহকর্মী বেবি ও চতুর্থ স্ত্রী নিপা

হাসপাতালে মৃত্যুশয্যায় আহত গৃহকর্মী বেবি

এদিকে গৃহকর্মী বেবিকে হত্যাচেষ্টার অভিযোগ এনে গতকাল ভোরে শাহবাগ থানায় একটি মামলা করেছেন তার মা। পরে ভোরেই রাজধানীর হাজারীবাগ থেকে অভিযুক্ত সালেহ আহমেদকে গ্রেপ্তার করে পুলিশ।

আহত গৃহকর্মীর মা মাসুমা বেগম বলেন, ১৯৯৮ সালে মামুন নামে এক রাজমিস্ত্রির কাছে বেবিকে বিয়া দেই। মিরাজ (১৫) ও মুনিয়া (১৩) নামে তাগো দুইডা পোলা-মাইয়্যা আছে। অন্য মাইয়াগো পাল্লায় পইড়া এক সময় সংসারে খরচ দেওয়া বন্ধ কইরা দেয় মামুন। বাচ্চাগো নিয়া খাইয়্যা না খাইয়্যা চলত বেবি। কিন্তু ২০০৭ সালে বেবিরে হেয় (মামুন) ছাইড়া দিলে সাগরে পড়ে মাইয়াডা। পোলাপাইনগো মুখে খাবার তুইল্লা দিতে বাসাবাড়ির কামে নামে বেবি। কিন্তু কুলাইতেছিল না। পরে মুনিয়ারে গ্রামে (ঝালকাঠির রাজাপুর উপজেলার আধাখোলা) আমাগো কাছে রাইখ্যা পোলাডারে নিয়া ঢাকায় চইল্লা আসে বেবি।

তিনি আরও বলেন, বাসাবাড়িতে কাম কইরা ডাইল-ভাত খাইয়া ভালোই আছিলো হেরা। গত মাসে বাড্ডার নাজমা (আরেক গৃহকর্মী) এক সাবের বাসায় ১৫ হাজার টাকা বেতনে কামের কথা কয় বেবিরে। ভালো থাহনের লাইগ্যা মাইয়াডা পুরানা কাম বাদ দিয়া গত মাসের ১৬ তারিখ দুপুরে পরীবাগের ওই সাবের (সালেহ আহমেদ) বাসায় কামে লাগে। হেদিন রাইত ৯টার দিকে খালি একবার মোবাইল ফোনে বেবির লগে আমার কথা হয়। এরপর থেইক্যা বন্ধ আছিলো হের ফোন। হুনছি বেবির ফোন কাইড়া নিছিল সাবে।

হাসপাতালে মৃত্যুশয্যায় আহত গৃহকর্মী বেবি ও চতুর্থ স্ত্রী নিপা

হাসপাতালে মৃত্যুশয্যায় আহত চতুর্থ স্ত্রী নিপা

গত শুক্রবার রাইতে পুলিশের ফোন পাইয়া ঢাকা মেডিক্যালে আইয়া দেহি হাত-পা ভাইঙ্গা মাইড্ডা লাচার হইয়া পইড়া রইছে বিছনায়। পুরা শরীলে হের মাইরের দাগ। ডাইন হাত-পা ভাইঙ্গা ঝুইল্লা গেছে। ডাক্তার কইছে কোমরও ভাঙছে। ছারে সারাজীবনের লাইগ্যা মাইয়াডারে পঙ্গু কইরা দিল। এহন হেয় কাম করব কেমনে? হের পোলা মাইয়াগোরে কেডা দেখব? কেমনে খাওয়ামু আমি নাতি-নাতনিরে? ওই সাবের (সালেহ) কঠিন বিচার চাই। এ সময় ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন মেয়ের পাশে বসে কান্নায় ভেঙে পড়েন মা মাসুমা বেগম।

ঢামেকের ২০৬ নম্বর ওয়ার্ডে গৃহকর্মী বেবির পাশের এক বিছানা (সিবি-১-বি-১০) পরই চিকিৎসাধীন সালেহ আহমেদের স্ত্রী শাহিদা আক্তার নিপা। তার ভাঙ্গা দুই হাত ব্যান্ডেজে মোড়ানো। শরীরের বিভিন্ন স্থানে দেখা গেছে পিটুনির নীল-ফোলা দাগ। ঘটনার বর্ণনায় তিনি এই প্রতিবেদককে বলেন, তার স্বামী সব সময়ই নেশায় আসক্ত থাকেন। দিন-রাত বুঁদ হয়ে থাকেন ইয়াবায়। ঘটনার আগের দিন ১৫টি ডাব কিনে এনেছিলেন সালেহ। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে দুটি ডাব কম দেখতে পেয়ে গৃহকর্মী বেবির কাছে এর ব্যাখ্যা চান তিনি।

বেবি এই বিষয়ে জানে না বলতেই তাকে জানালার পর্দা টাঙানোর লোহার পাইপ দিয়ে বেধড়ক পেটাতে থাকেন সালেহ। দীর্ঘক্ষণ পেটানোর এক পর্যায়ে প্রায় অচেতন হয়ে পড়েন বেবি। কিন্তু ক্ষান্ত হননি তার স্বামী। এ সময় বেবিকে বাঁচাতে গেলে নিপাকেও ওই পাইপ দিয়ে বেধড়ক পেটাতে থাকেন সালেহ। এতে দুই হাতের হাড় ভেঙে যায় তার। এক পর্যায়ে তাদের বাঁচাতে গেলে বয়ঃবৃদ্ধ গৃহকর্মী আনোয়ারাকেও পেটান প্রযোজক সালেহ। অনেকক্ষণ প্রায় অচেতন অবস্থায় থেকে রাত ১০টার দিকে নিপা জানতে পারেন বেবিকে ফ্ল্যাটের পেছনের বারান্দা দিয়ে ফেলে দিয়েছে তার স্বামী। পরে তাকেও ঢামেক হাসপাতালে নিয়ে আসে পুলিশ ও স্থানীয়রা।

হাসপাতালে মৃত্যুশয্যায় আহত গৃহকর্মী বেবি ও চতুর্থ স্ত্রী নিপা

হাসপাতালে মৃত্যুশয্যায় আহত গৃহকর্মী বেবি

নিপা আরও জানান, ২০১৬ সালে আরিফিন শুভ, নুসরাত ইমরোজ তিশা, সুচরিতা, সুজাতা, নিঝুম অভিনীত ছায়াছবি ‘অস্বিত্ব’ সিনেমার প্রযোজক সালেহ আহমেদ। ছায়াছবি প্রযোজনা করা ছাড়াও তার বেভারেজের ব্যবসা রয়েছে। এই নিয়ে সালেহ আহমেদ ৯টি বিয়ে করেছেন; নিপা চতুর্থ। গতকাল বিকালে এই প্রতিবেদকের সামনেই শাহবাগ থানার এসআই মজিবর তার ওপর হামলার বিষয়ে জানতে চান। কিন্তু অশ্রুশিক্ত নিপা জানান, স্বামীর বিরুদ্ধে তার কোনো অভিযোগ নেই। কোনো ভয় থেকে অভিযোগ জানাচ্ছেন না? এমন প্রশ্নে চোখের পানি ছেড়ে দিয়ে নিশ্চুপ ছিলেন নিপা।

আহত গৃহকর্মী ও দিগন্ত টাওয়ারের এক নিরাপত্তাকর্মীর বরাত দিয়ে বেবির ছোট ভাই শুক্কুর আলী জানান, মাত্র দুটি ডাবের জন্য সেদিন সন্ধ্যা থেকে নির্যাতন শুরু হয় তার বোনের ওপর। মারধরের একপর্যায়ে রাত সোয়া ১০টার দিকে ভবনের ৭ তলা থেকে বেবিকে নিচে ফেলে দেয় গৃহকর্তা সালেহ আহমেদ। এরপর পালিয়ে যান। পরে ভবনের নিচে বেবিকে রক্তাক্ত অবস্থায় পান দিগন্ত টাওয়ারের এক ফ্ল্যাট মালিক আশরাফ হোসেনসহ নিরাপত্তারক্ষীরা। এ সময় শাহবাগ থানাপুলিশের সহযোগিতায় তাকে ঢামেক হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

শাহবাগ থানার ওসি আবুল হাসান জানান, প্রাথমিক তদন্তে আহত গৃহকর্মীর স্বজনদের অভিযোগের সত্যতা পাওয়া গেছে। শনিবার ভোররাতে রাজধানীর হাজারীবাগে অভিযান চালিয়ে পলাতক গৃহকর্তা সালেহ আহমেদকে গ্রেপ্তার করা হয়েছে।

Leave a comment

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Facebook

মাসুমা রহমান নাবিলা (Masuma Rahman Nabila)। ছবি : সংগৃহীত
ঘটনা রটনা2 months ago

‘আয়নাবাজি’র নায়িকা মাসুমা রহমান নাবিলার বিয়ে ২৬ এপ্রিল

‘মিথ্যে’-র একটি দৃশ্যে সৌমন বোস ও পায়েল দেব (Souman Bose and Payel Deb in Mithye)
অন্যান্য2 months ago

বৃষ্টির রাতে বয়ফ্রেন্ড মানেই রোম্যান্টিক?

Bonny Sengupta and Ritwika Sen (ঋত্বিকা ও বনি। ছবি: ইউটিউব থেকে)
টলিউড2 months ago

বনি-ঋত্বিকার নতুন ছবির গান একদিনেই দু’লক্ষ

লাভ গেম-এর পর ঝড় তুলেছে ডলির মাইন্ড গেম (ভিডিও)
অন্যান্য2 months ago

লাভ গেম-এর পর ঝড় তুলেছে ডলির মাইন্ড গেম (ভিডিও)

ভিডিও4 months ago

সেলফির কুফল নিয়ে একটি দেখার মতো ভারতীয় শর্টফিল্ম (ভিডিও)

ঘটনা রটনা4 months ago

ইউটিউবে ঝড় তুলেছে যে ডেন্স (ভিডিও)

ওমর সানি এবং তিথির কণ্ঠে মাহফুজ ইমরানের ‌'কথার কথা' (প্রমো)
সঙ্গীত5 months ago

ওমর সানি এবং তিথির কণ্ঠে মাহফুজ ইমরানের ‌’কথার কথা’ (প্রমো)

সালমা কিবরিয়া ও শাদমান কিবরিয়া
সঙ্গীত5 months ago

বঙ্গবন্ধুকে নিয়ে গান গাইলেন সালমা কিবরিয়া ও শাদমান কিবরিয়া

মাহিমা চৌধুরী (Mahima Chaudhry)। ছবি : ইন্টারনেট
ফিচার7 months ago

এই বলিউড নায়িকা কেন হারিয়ে গেলেন?

'সেক্সি মুভস না করে বরং পোশাক ছিঁড়ে ক্লিভেজ দেখাও'
বলিউড7 months ago

‘সেক্সি মুভস না করে বরং পোশাক ছিঁড়ে ক্লিভেজ দেখাও’

সর্বাধিক পঠিত