fbpx
Connect with us

রূপালী আলো

‘চালবাজ’ ভেঙে দিবে শাকিব খানের সব অতীত রেকর্ড

Published

on

শাকিব খান। ছবি : সংগৃহীত
শাকিব খান (Shakib Khan)। ছবি : সংগৃহীত

বহু চড়াই উৎরাই পেরিয়ে শাকিব খান বাংলাদেশ চলচ্চিত্র ইতিহাসে সবচেয়ে সফল এবং সর্বোচ্চ বেতনভোগী অভিনেতা হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেন। ইতোমধ্যে ‘নবাব’ ও ‘শিকারী’ দিয়ে মাত করেছেন নিজের দেশ ‍ও কলকাতা। তার ছবি মানেই সুপার হিট। প্রযোজকদের নির্ভরতার প্রতিক। তার সঙ্গে জুটি বেঁধে অভিনয় করতে মুখিয়ে আছেন ঢালিউডের সব নামকরা তারকা।

শুধু দেশে নয় তার সঙ্গে অভিনয় করতে মুখিয়ে আছেন কলকাতার সেরা নায়িকারাও। বলছি সুপারস্টার শাকিব খানের কথা। ভারতের হায়দরাবাদে চলছে তার অভিনীত ছবি ‘চালবাজ’ এর শুটিং। পোশাক, ডান্স আর লোকেশন বৈচিত্রের কারণে ‘চালবাজ’ এখন আলোচনায়। মুক্তির আগেই ধারনা করা হচ্ছে শাকিব অভিনীত সুপার হিট সিনেমা শিকারী-নবাবকে ছাড়াবে ‘চালবাজ’।

শাকিব খান ও আশীষ বিদ্যার্থী (Shakib Khan and Ashis bidyarthi)। ছবি : সংগৃহীত

শাকিব খান (Shakib Khan)। ছবি : সংগৃহীত

এই ৮টি কারণে শিকারী-নবাবকে ছাড়িয়ে যাবে ‘চালবাজ’ তা পাঠকের জন্য তুলে ধরা হল-

১.সিনেমার শুটিং শুরুর আগেই পশ্চিমবঙ্গে বাঁধার মুখে পড়েছিল ‘চালবাজ’। শিল্পী ও টেকনিশিয়ানদের ন্যায্য পারিশ্রমিক না দেওয়ার অভিযোগে প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজের বিরুদ্ধে অভিযোগ এনে পশ্চিমবঙ্গ ফেডারেশন অব সিনে টেকনেশিয়ান অ্যান্ড ওয়ার্কারস ‘চালবাজ’-এর শুটিং আটকে দিয়েছিল। টামইস অব ইন্ডিয়াসহ কলকাতা ও বাংলাদেশের গণমাধ্যম এ খবর ফলাও করে প্রকাশ করেছে। শিকারী ও নবাবের বেলায় এটা হয়নি। যে কারণে কলকাতায় ছবিটি আলোচনায় রয়েছে।

২. ‘চালবাজ’ ছবিটি পরিচালনায় রয়েছেন জয়দ্বীপ মুখার্জী। যিনি ‘শিকারী’, ‘নবাব’ নির্মান করেছেন। তার মেধার ছাপ চালবাজে অব্যহত থাকবে। এছাড়া তার সঙ্গে রয়েছে বাংলাদেশের আরেক তরুণ মেধাবী পরিচালক অনন্য মামুন। তারা দুজনের সেরা টুকুই ঢেলে দিবেন এ ছবিতে। ফলে ছবি ভালো না হয়ে যাবে কোথায়।

৩. ‘শিকারী’ ও ‘নবাব’র সাফল্য দেখেই কিন্তু চালবাজ নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে এসকে মুভিজ। প্রযোজকরা বোঝতে পেরেছেন যে দর্শক কোন ধরনের সিনেমা পছন্দ করে, সেই হিসেবেই হয়তো কেউ ‘চালবাজ’ দেখে হতাশ হবে না।

৪. বরাবরের চেয়ে সুপারস্টার শাকিব খানকে চালবাজে একটু ভিন্ন পোষাকে পাওয়া যাবে, এবং একটি রেমান্টিক চরিত্রে দেখা যাবে চালবাজে।

৫. সিনেমার লোকেশনে রয়েছে বৈচিত্র। দেশের বাইরে লন্ডন, ভারত, থাইল্যান্ড ও বাংলাদেশের মনোরম লোকেশনে শুট করা হয়েছে। একটি ছবি এতগুলো দেশে এর আগে শুটিং হয়নি। লোকেশনের কারণে দর্শকদের ছবিটি দেখার বাড়তি আগ্রহ থাকবে।

৬. ছবির গানে ডান্সের প্রতি ও বেশ গুরুত্ব দেয়া হয়েছে ছবিতে। ভারতের খ্যাতিমান কোরিওগ্রাফার আদিল শেখ ডান্স করিয়েছেন। তিনি কেমন কোরিওগ্রাফার ইতোমধ্যে তা প্রমাণিত।

ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta)। ছবি : ইন্টারনেট

শাকিব খান (shakib Khan)। ছবি : সংগৃহীত

৭. সবচেয়ে বড় প্লাস পয়েন্ট হল এটা সুপারস্টার শাকিব খান অভিনীত ছবি। যার নামের ওপরে ছবি দেখে দর্শক। প্রযোজকদের একমাত্র আস্থার হিরো তিনি।

৮. চালবাজে রয়েছে শাকিবের সঙ্গে শুভশ্রীর মতো নন্দিত নায়িকা। বলিউড, তেলেগু টালিগন্জ ও তামিলের সবচেয়ে সেরা ভিলেন আশিষ বিদ্যার্থী। রয়েছেন রজতাভ দত্ত, সুপ্রিয়, সৈয়দ হাসান ইমামসহ অনেক শক্তিমান অভিনেতা। ফলে সব মিলিয়ে নিশ্চিন্তে বলা যায় যে ‘শিকারী’, ও ‘নবাব’কে ছাড়িয়ে যাবে ‘চালবাজ’।

শাকিব খান। ছবি : সংগৃহীত

শাকিব খান। ছবি : সংগৃহীত

উল্লেখ্য, সোহানুর রহমান সোহান পরিচালিত অনন্ত ভালোবাসা ছায়াছবির মাধ্যমে শাকিব খান তার অভিনয় জীবন শুরু করেন। কিন্তু ছবিটি তাকে খ্যাতির চূড়ায় পৌছাতে সাহায্য না করলেও ক্যারিয়ারের ২য় বছরেই সেসময়ের হার্টথ্রুব ও নাম্বার ১ নায়িকা শাবনূর এর বিপরীতে অভিনয় করে আলোচিত হয় এবং খুব তাড়াতাড়ি শাবনূর-শাকিব খান জুটি বাংলা সিনেমার অন্যতম ব্যবসাসফল ও প্রযোজকদের আস্থাভাজন জুটিতে পরিণত হয়। তিনি ২০১০ সালে ভালোবাসলেই ঘর বাঁধা যায় না। ২০১২ সালে খোদার পরে মা এবং ২০১৫ সালে আরো ভালোবাসবো তোমায় ছবির জন্য তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারের শ্রেষ্ঠ চলচ্চিত্র অভিনেতার পুরস্কারে ভূষিত হন।

মন্তব্য করুন
Advertisement
শাকিব খান ও রোদেলা জান্নাত। ছবি : ইউটিউভ
বাংলা সিনেমা3 weeks ago

শাকিব খান- রোদেলা জান্নাতের চুমুর দৃশ্য একদিনেই ভাইরাল (ভিডিও)

সোনিয়া খান। ছবি : ফেসবুক
অন্যান্য3 weeks ago

‘নায়িকা’ হলেন সোনিয়া খান

ইত্যাদিখ্যাত কণ্ঠশিল্পী আকবরের নতুন গান
সুরের মূর্ছনা4 weeks ago

ইত্যাদিখ্যাত কণ্ঠশিল্পী আকবরের নতুন গান

শাহরুখ-কন্যা সুহানা খান। ছবি : ইন্টারনেট
বলিউড4 weeks ago

পানির নীচে কার সঙ্গে শাহরুখ-কন্যা সুহানা! (ভিডিও)

গুলশান-বনানীর পারিবারিক জীবন নিয়ে শর্টফিল্ম 'অপরাধী'
অন্যান্য4 weeks ago

গুলশান-বনানীর পারিবারিক জীবন নিয়ে শর্টফিল্ম ‘অপরাধী’

সৌদি আরবের পূর্বাঞ্চলের মরুভূমিতে বন্যা। ছবি: সংগৃহীত
রূপালী আলো3 months ago

সৌদি আরবের মরুভূমিতে বন্যা! (ভিডিও)

বিয়ের প্রথম রাতে নারী-পুরুষ উভয়েই মনে রাখবেন যে বিষয়গুলো
রূপালী আলো3 months ago

বিয়ের প্রথম রাতে নারী-পুরুষ উভয়েই মনে রাখবেন যে বিষয়গুলো

আরমান আলিফ
রূপালী আলো3 months ago

সন্দেহ ডেকে আনে সর্বনাশ : আরমান আলিফ

সালমান শাহকে নিয়ে সেই গান প্রকাশ হল
রূপালী আলো5 months ago

সালমান শাহকে নিয়ে সেই গান প্রকাশ হল, পরীমনির প্রশংসা

পাকিস্তানের ক্যাপিটাল টিভি চ্যানেলে প্রচারিত টকশোর স্ক্রিনশট। ছবি: সংগৃহীত
রূপালী আলো5 months ago

সুইডেন নয়, পাকিস্তান এখন বাংলাদেশ হতে চায় (ভিডিও)

সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : বীরেন মুখার্জী
হেড অব মার্কেটিং : দীনবন্ধু রায়
প্রকাশক : রামশংকর দেবনাথ
বিভাস প্রকাশনা কর্তৃক ৬৮-৬৯ প্যারীদাস রোড, বাংলাবাজার, ঢাকা-১১০০ থেকে প্রকাশিত।
ফোন : +88 01687 064507
ই-মেইল : rupalialo24x7@gmail.com
© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত | রূপালীআলো.কম