fbpx
Connect with us

রূপালী আলো

জান্নাতুল ফেরদৌস ঐশীকে বিশ্ব সুন্দরী প্রতিযোগিতায় যেভাবে ভোট দেওয়া যাবে

Published

on

জান্নাতুল ফেরদৌস ঐশী

চলতি বছর ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ নির্বাচিত হওয়া জান্নাতুল ফেরদৌস ঐশী মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশ নিতে বর্তমানে চীনে অবস্থান করছেন। গত ১১ নভেম্বর চীনের সানাইয়া শহরে যান তিনি।

৬৮তম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় ১১৮টি দেশের প্রতিযোগীর সঙ্গে অংশ নিচ্ছেন ঐশী। আর ডিসেম্বরর ৮ তারিখ গ্র্যান্ড ফিনালেতে থাকবে চোখ ধাঁধানো সৌন্দর্য, চমৎকার ফ্যাশন ও বিশ্বসেরা পারফরম্যান্সের সম্মিলন। যেখানে নতুন নির্বাচিত মিস ওয়ার্ল্ডের মাথায় মুকুট পরিয়ে দেবেন বর্তমান বিশ্বসুন্দরী ভারতের মানুসি চিল্লার।

ঐশীর বাড়ি পিরোজপুর জেলার মাটিভাঙা গ্রামে। চলতি বছর বিজ্ঞান বিভাগ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেছেন তিনি। তার বাবা একজন সমাজকর্মী, মা শিক্ষিকা। দুই বোনের মধ্যে ঐশী ছোট।

চীনে পৌঁছার পর বিভিন্ন পর্বে দেশের ঐতিহ্যবাহী পোশাক শাড়ি পরে শো করেছেন ঐশী। অংশ নিয়েছেন বিশেষ পার্টিসহ আয়োজকদের বেশ কিছু অনুষ্ঠানেও। বিভিন্ন পর্বে অংশগ্রহণ শেষে, গত সপ্তাহ থেকে শুরু হয়েছে ‘মিস ওয়ার্ল্ড’-এর ভোটিং। এবারের আসরে ভোট গ্রহণ হচ্ছে সামাজিক যোগাযোগ প্ল্যাটফর্ম ‘মবস্টারে’র মাধ্যমে।

মবস্টারে বিশ্বের সকল দেশ থেকে অংশ নেয়া সুন্দরীদের নামে একটি করে অফিসিয়াল অ্যাকাউন্ট খোলা হয়েছে। ভোটের অংশ হিসেবে তাদের প্রতিটি পোস্টের লাইক, কমেন্ট ও ভিডিও ভিউ গণনা করা হবে। তবে এক্ষেত্রে লাল-সবুজের প্রতিনিধি জান্নাতুল ফেরদৌস ঐশী কিছুটা পিছিয়ে পড়েছেন। তবে এর কারণ হিসেবে অনেকেই বলছেন, বাংলাদেশে ‘মবস্টার’ ব্যবহারকারীর সংখ্যা তুলনামূলক কম এবং সঙ্গে দেশের মানুষের দৃষ্টি এখন রাজনীতি ও নির্বাচনের দিকে।

তাই ঐশীকে বিজয়ী করতে তার ভিডিওতে লাইক, কমেন্ট ও ভিডিও ভিউ বাড়াতে হবে। আর তাই দেশের মানুষের প্রতি ঐশী আহ্বান জানিয়েছেন তাকে ভোট করার জন্য।

সামাজিক মাধ্যমে ভোটিংয়ে উৎসাহ দেওয়া ছাড়াও গত ১২ নভেম্বর থেকে ঐশী বিশ্বের আরও ১১৭ সুন্দরীদের সঙ্গে ‘হেড টু হেড চ্যালেঞ্জ ড্র’ পর্বে লড়াই করছেন। চীনের সানাইয়া সিটি এরেনায় চলা এ পর্বের জন্য ৬ জন করে ২০টি গ্রুপে প্রতিযোগীদের বিভক্ত করা হয়েছে। ঐশীর দল নম্বর পাঁচ। ১৩ নভেম্বর তার গ্রুপের পর্বে অংশ নেন তিনি।

মিস ওয়ার্ল্ড কর্তৃপক্ষের ওয়েবসাইটের মাধ্যমে জানা যায়, এবার দুটি ধাপে চলছে ‘হেড টু হেড চ্যালেঞ্জ ড্র’। প্রথম পর্যায়ে প্রতিযোগীকে দুটি প্রশ্ন করা হবে। একটি তার ব্যক্তিগত, অন্যটি গ্রুপ সম্পর্কিত বিষয়। প্রত্যেক গ্রুপের বিজয়ীরা যাবেন মিস ওয়ার্ল্ডের চূড়ান্ত পর্বে।

ঐশীকে ভোট করা যাবে যেভাবে 

জানা যায়, ঐশীকে ভোটে এগিয়ে দিতে হলে সামাজিক যোগাযোগ প্ল্যাটফর্ম মবস্টারে তাকে অনুসরণ করতে হবে। এখানে তার ‘JANNATUL FERDOUS’ নামে অ্যাকাউন্ট খোলা হয়েছে। এর পাশে ভেরিফাইড চিহ্ন আছে। এই অ্যাকাউন্টের যে কনটেন্টগুলো আপ করা আছে সেগুলোকে লাইক, কমেন্টে করতে হবে এবং ভিডিওগুলো দেখবে হবে। আর এগুলোর সংখ্যাই ভোট হিসেবে গণনা করা হবে।

এদিকে, মোবাইলের মাধ্যমেও ঐশীকে ভোট করার সুযোগ রয়েছে। এজন্য গুগল প্লেস্টোর থেকে মবস্টারের অ্যাপ ডাউনলোড করে নিতে হবে। এরপর নিজের নামে অ্যাকাউন্ট খুলে ‘এশিয়া’ অপশনে যেতে হবে। সার্চ বাটনের মাধ্যমে ঐশীর প্রোফাইল ‘JANNATUL FERDOUS’-এ গিয়ে ফলোয়িং অপশনে ক্লিক করতে হবে। তারপর ইচ্ছে মতো তার পোস্টে লাইক কমেন্ট করতে পারবেন।

এছাড়াও কিছুদিন পর মিস ওয়ার্ল্ডের মূল ওয়েবসাইটে ভোটিং কার্যক্রমও শুরু করবে কর্তৃপক্ষ।

১৮ বছর বয়সী ঐশী পড়াশোনার পাশাপাশি স্কুল ও কলেজে নিয়মিত বিতর্কে অংশ নিয়েছেন। যুক্ত আছেন নাচে। আঁকাআঁকি, লেখালেখি, গান, উপস্থাপনায়ও তার সমান আগ্রহ রয়েছে।

সাঁতারে পারদর্শী এই ঐশীর ইচ্ছে মানবসেবায় নিজেকে নিয়োজিত করা। ভবিষ্যতে বাল্যবিয়ে নিয়ে জনসচেতনতা তৈরির কাজ করতেও আগ্রহী ঐশী।

মন্তব্য করুন
Advertisement
Advertisement
শাকিব খান ও রোদেলা জান্নাত। ছবি : ইউটিউভ
বাংলা সিনেমা3 weeks ago

শাকিব খান- রোদেলা জান্নাতের চুমুর দৃশ্য একদিনেই ভাইরাল (ভিডিও)

সোনিয়া খান। ছবি : ফেসবুক
অন্যান্য3 weeks ago

‘নায়িকা’ হলেন সোনিয়া খান

ইত্যাদিখ্যাত কণ্ঠশিল্পী আকবরের নতুন গান
সুরের মূর্ছনা4 weeks ago

ইত্যাদিখ্যাত কণ্ঠশিল্পী আকবরের নতুন গান

শাহরুখ-কন্যা সুহানা খান। ছবি : ইন্টারনেট
বলিউড4 weeks ago

পানির নীচে কার সঙ্গে শাহরুখ-কন্যা সুহানা! (ভিডিও)

গুলশান-বনানীর পারিবারিক জীবন নিয়ে শর্টফিল্ম 'অপরাধী'
অন্যান্য4 weeks ago

গুলশান-বনানীর পারিবারিক জীবন নিয়ে শর্টফিল্ম ‘অপরাধী’

সৌদি আরবের পূর্বাঞ্চলের মরুভূমিতে বন্যা। ছবি: সংগৃহীত
রূপালী আলো3 months ago

সৌদি আরবের মরুভূমিতে বন্যা! (ভিডিও)

বিয়ের প্রথম রাতে নারী-পুরুষ উভয়েই মনে রাখবেন যে বিষয়গুলো
রূপালী আলো3 months ago

বিয়ের প্রথম রাতে নারী-পুরুষ উভয়েই মনে রাখবেন যে বিষয়গুলো

আরমান আলিফ
রূপালী আলো4 months ago

সন্দেহ ডেকে আনে সর্বনাশ : আরমান আলিফ

সালমান শাহকে নিয়ে সেই গান প্রকাশ হল
রূপালী আলো6 months ago

সালমান শাহকে নিয়ে সেই গান প্রকাশ হল, পরীমনির প্রশংসা

পাকিস্তানের ক্যাপিটাল টিভি চ্যানেলে প্রচারিত টকশোর স্ক্রিনশট। ছবি: সংগৃহীত
রূপালী আলো6 months ago

সুইডেন নয়, পাকিস্তান এখন বাংলাদেশ হতে চায় (ভিডিও)

সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক : বীরেন মুখার্জী
হেড অব মার্কেটিং : দীনবন্ধু রায়
প্রকাশক : রামশংকর দেবনাথ
বিভাস প্রকাশনা কর্তৃক ৬৮-৬৯ প্যারীদাস রোড, বাংলাবাজার, ঢাকা-১১০০ থেকে প্রকাশিত।
ফোন : +88 01687 064507
ই-মেইল : rupalialo24x7@gmail.com
© ২০১৭ সর্বস্বত্ব সংরক্ষিত | রূপালীআলো.কম