fbpx
Connect with us

রূপালী আলো

কোন মানুষটাকে নিজের জন্য ঠিক মনে হবে তা সময়ই বলে দিবে : ববি

Published

on

ববি
ইয়ামিন হক ববি। ছবি : সংগৃহীত

পুরো নাম ইয়ামিন হক ববি। এ গ্ল্যামারাস চিত্রনায়িকা ঢালিউডে ববি নামেই পরিচিত। তার অভিনীত ও প্রযোজিত ছবি ‘বিজলি’ এখন মুক্তির অপেক্ষায়। দেহরক্ষী খ্যাত এ নায়িকা চলচ্চিত্র ও ব্যক্তিগত জীবনের নানা কথা বলেছেন। চলচ্চিত্রের সংকট-সম্ভাবনা নিয়েও সোজাসাপ্টা কথা বলেছেন তিনি। জানিয়েছেন বিয়ে, সংসার, ব্যক্তিজীবন ও রূপালি পর্দায় উঠে আসার নেপথ্যের গল্প।

জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ছবির নায়িকা হলেন

‘বেপরোয়া’ ছবিটিতে অনেক আগেই চুক্তিবদ্ধ হয়েছিলাম। কিন্তু চলচ্চিত্র শিল্পে অস্থিরতা ও ‘বিজলি’ চলচ্চিত্রের কাজের জন্য দেরি হয়ে গেল। কারণ ওই ছবির প্রযোজক হওয়ার জন্য আমাকে এ সংক্রান্ত সবকিছুতেই অনেক সময় দিতে হয়েছে। বিজলি ‘ভিএফএক্স’ নির্ভর ছবি হওয়াতে ছবির এডিটিং বাংলাদেশ ও ভারত মিলিয়ে করতে হয়েছে। এ ছবির পরিচালক ইফতেখার চৌধুরী আমেরিকার নাগরিক। সেখানকার প্রোডাকশন হাউজ থেকেও কিছু অংশের সম্পাদনার কাজ করিয়ে এনেছেন তিনি। দর্শকের কাছে অনুরোধ, সবাই ‘বিজলি’ ছবিটি দেখবেন। এ ধরনের ছবি বেশি বেশি নির্মিত হলে বাংলাদেশের চলচ্চিত্র শিল্পের জন্যই সুফল বয়ে আনবে বলে মনে করি।

‘খোঁজ দ্য সার্চ’ থেকে ‘ওয়ান ওয়ে’ তৃপ্তি-অতৃপ্তি

‘খোঁজ-দ্য সার্চ’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে পথচলা শুরু হয়েছিল। এরপর প্রায় দেড় থেকে দু’বছর চলচ্চিত্রে কাজ করিনি। সবচেয়ে বড় স্ট্রাগল করতে হয়েছে ফ্যামিলির সঙ্গেই। কোনোভাবেই তারা চাইছিলেন না যে, আমি সিনেমায় কাজ করি। সে জায়গা থেকে বেরিয়ে আসতে ভীষণ কষ্ট করতে হয়েছে। তারপর ‘দেহরক্ষী’ থেকে আবারো বড় পর্দায় ফেরা। আমি ভাগ্যবতী, ওই ছবিটি সুপারহিট হয়। পরে ‘ফুল অ্যান্ড ফাইনাল’ ও ‘রাজত্ব’ ছবি দু’টিতে দর্শকরা আমাকে গ্রহণ করেছেন। আমার পেছনে কোনো গডফাদার ছিল না। স্ক্রিন টেস্ট দিয়েই চলচ্চিত্রে কাজের সুযোগ করে নিতে হয়েছে। দর্শকদের ভালোবাসায় আজ ববি হতে পেরেছি।

চিত্রনায়িকা ববি

চিত্রনায়িকা ববি

অভিনয় নিয়ে ভাবনা

টাকার জন্য চলচ্চিত্রে আসিনি। এসেছি দর্শকের ভালোবাসা অর্জনের জন্য। এমন কিছু ছবিতে কাজ করতে চাই যেন মৃত্যুর পরেও মানুষ মনে রাখেন।

সামাজিক কোনো কাজের সঙ্গে সম্পৃক্ততা

আমি সবসময় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করি। ইন্ডাস্ট্রিতে অনেকেই আছেন, যারা মানুষকে সাহায্য করে ফেসবুকে প্রচার করে থাকেন। আর এ জিনিসটা সবসময় এড়িয়ে যাই আমি। অনেক বন্ধুই বলে, তুমি মানুষের জন্য এত কিছু করো কিন্তু গোপনে কেন? তোমার দেখাদেখি আরো অনেকেই হয়তো দেখানোর জন্য হলেও মানুষের পাশে দাঁড়াবে। আগ্রহী হয়ে উঠবে। কিন্তু এই লোক দেখানোর বিষয়টি নিয়ে আমি সন্দিহান! আমি মনে করি, মানুষকে সাহায্য করলে সেটা আড়ালেই করা উচিত।

চিত্রনায়িকা ববি

চিত্রনায়িকা ববি

দর্শকের অভিযোগ আছে আপনি সিনেমা কম করেন

এই অভিযোগটা প্রায়ই আমাকে শুনতে হয়। একই ধরনের ছবিতে বারবার কাজ করতে ভালো লাগে না। সেজন্য আমি ভালো প্রোডাকশনের ব্যানারে কাজ করার দিকে গুরুত্ব দেই। আমাকে বলা হত, ‘তুমি এত সিনেমার কাজ ছেড়ে দিচ্ছ পরে তোমাকে আর কেউ কাজই দেবে না।’ সত্যি বলতে, আমি ভালো কাজের কাঙাল। সামনে যে সিনেমার অফার আসবে তাই করতে হবে, এমন নীতিতে আমি বিশ্বাসী না।

এক্ষেত্রে দর্শক তো বঞ্চিত হচ্ছে

ইন্ডাস্ট্রিতে একটা শিল্পী দাঁড়ানোর পর থেকেই সে সারা জীবনের জন্য শিল্পী। অথচ আমাদের ইন্ডাস্ট্রিতে এক দুই বছরের একটা গ্যাপ মানেই ধরে নেওয়া হয় সে হারিয়ে যাচ্ছে। হলিউড কিংবা বলিউডের দিকে তাকালে দেখবেন দুই বা পাঁচ বছরের ব্যবধানে কোনো ছবি আসলে সবাই ধরে নেন ভালো কিছু আসছে। আপনারা এই বিষয়গুলো নিয়ে লিখছেন না কেন? আপনারা এই ম্যাসেজটা দর্শকদের দিন। আমরা আজ এত দূর এসেও যেন ২০০ বছর পিছিয়ে আছি। আমি নিজে বিজলি করতে গিয়ে দেখেছি, ২০ দিনের মধ্যে সিনেমা হয়ে যায় না। ভালো কাজের জন্য অনেক সময় দিতে হয়। এখন দর্শকের টেস্ট পরিবর্তন হয়েছে। আগের সেই দিন আর নেই। একটা সময় ছিল যখন শুধু বাংলাদেশ টেলিভিশন আর সিনেমা হল ছিল। বর্তমানে বিনোদনের অনেক মাধ্যম হয়েছে। এখন আর ভালো কাজ ছাড়া দর্শকদের হলমুখি করা সম্ভব না। মানুষ মোবাইলে বসেই সিনেমা দেখতে পারছেন। ভালো সিনেমা না হলে তারা কেন প্রেক্ষাগৃহে গরমের মধ্যে সিনেমা দেখতে যাবেন।

চিত্রনায়িকা ববি

চিত্রনায়িকা ববি

ঢালিউডের সঙ্গে তো হলিউড, বলিউডের পার্থক্য রয়েছে। সংস্কৃতিও আলাদা

হ্যাঁ, তা ঠিক আছে। কিন্তু সিনেমা মুক্তির পর ওদের সঙ্গেই তুলনা করা হয়। ওখানকার শিল্পীদের সঙ্গে আমাদের তুলনা করা হয়। আমি নিজেও হলে গিয়ে সিনেমা দেখি। বোরখা পড়ে হলে যাই। দর্শকের সঙ্গে লুকিয়ে সিনেমা দেখার আনন্দ অন্যরকম। লুকিয়ে তাদের প্রতিক্রিয়া দেখতে খুব ভালো লাগে। তখন অনেক কাজ করতে ইচ্ছে করে।

চিত্রনায়িকা ববি

চিত্রনায়িকা ববি

বিয়ে নিয়ে গুঞ্জন শোনা যায়

হাহাহা (হাসি)। বিয়ে করলে তো জানতেন। না, এখনো সেরকম কিছু হয়নি। কোনো কিছু লুকিয়ে করি না। আমি ‘স্ট্রেট ফরওয়ার্ড’ মানুষ। বিয়ে করলে সবাইকে জানিয়েই করবো। কোন মানুষটাকে নিজের জন্য ঠিক মনে হবে তা সময়ই বলে দিবে। যদিও বাবা-মা সবসময় বিয়ের কথা বলতে থাকেন। বাবা ২০০৬ সাল থেকে খুব অসুস্থ। নিয়মিত তার চিকিৎসার জন্য দেশের বাইরে যেতে হয়। বাবাকে অনেক বেশি সময় দেই। তবুও স্বার্থপরের মতো বলবো, সিনেমা হলে যখন নিজের সিনেমা দেখি দর্শকের প্রশংসা ও আপনাদের (সাংবাদিক) সঙ্গে কাটানো সময়গুলো আমার জীবনের সেরা মুহূর্ত।

মন্তব্য করুন
Advertisement
ইত্যাদিখ্যাত কণ্ঠশিল্পী আকবরের নতুন গান
রূপালী আলো1 year ago

ইত্যাদিখ্যাত কণ্ঠশিল্পী আকবরের নতুন গান

শাহরুখ-কন্যা সুহানা খান। ছবি : ইন্টারনেট
রূপালী আলো1 year ago

পানির নীচে কার সঙ্গে শাহরুখ-কন্যা সুহানা! (ভিডিও)

গুলশান-বনানীর পারিবারিক জীবন নিয়ে শর্টফিল্ম 'অপরাধী'
রূপালী আলো1 year ago

গুলশান-বনানীর পারিবারিক জীবন নিয়ে শর্টফিল্ম ‘অপরাধী’

সৌদি আরবের পূর্বাঞ্চলের মরুভূমিতে বন্যা। ছবি: সংগৃহীত
রূপালী আলো1 year ago

সৌদি আরবের মরুভূমিতে বন্যা! (ভিডিও)

বিয়ের প্রথম রাতে নারী-পুরুষ উভয়েই মনে রাখবেন যে বিষয়গুলো
রূপালী আলো1 year ago

বিয়ের প্রথম রাতে নারী-পুরুষ উভয়েই মনে রাখবেন যে বিষয়গুলো

আরমান আলিফ
রূপালী আলো1 year ago

সন্দেহ ডেকে আনে সর্বনাশ : আরমান আলিফ

সালমান শাহকে নিয়ে সেই গান প্রকাশ হল
রূপালী আলো2 years ago

সালমান শাহকে নিয়ে সেই গান প্রকাশ হল, পরীমনির প্রশংসা

পাকিস্তানের ক্যাপিটাল টিভি চ্যানেলে প্রচারিত টকশোর স্ক্রিনশট। ছবি: সংগৃহীত
রূপালী আলো2 years ago

সুইডেন নয়, পাকিস্তান এখন বাংলাদেশ হতে চায় (ভিডিও)

Drink coffee in a tank of thousands of Japanese carp in Saigon
রূপালী আলো2 years ago

যে রেস্টুরেন্টে আপনার পা নিরাপদ নয় (ভিডিওটি ২ কোটি ভিউ হয়েছে)

ঘাউড়া মজিদ এখন ব্যবসায়ী
রূপালী আলো2 years ago

‘ঘাউড়া মজিদ এখন ব্যবসায়ী’ (ভিডিও দেখুন আর হাসুন)

সর্বাধিক পঠিত