fbpx
Connect with us

রূপালী আলো

প্রিয়দর্শিনী মৌসুমীর জন্মদিন আজ

Published

on

মৌসুমী (Mousomi)। ছবি : সংগৃহীত
মৌসুমী (Mousomi)। ছবি : সংগৃহীত

আজ চিত্রনায়িকা মৌসুমীর জন্মদিন। চলচ্চিত্র জীবনের সাথে সম্পৃক্ত হবার আগে থেকেই মৌসুমীর জন্মদিন তার পরিবার থেকে বিশেষভাবে উদ্যাপন করা হতো। তবে চলচ্চিত্র জীবনের সাথে সম্পৃক্ত হবার পর থেকে যেন সেই বিশেষত্বও যেন বেড়ে যায়। কিন্তু এবার মৌসুমী তার জন্মদিনে কোন বিশেষ কিছু করছেন না। শুটিং ছাড়া অন্যান্য সময়ের মতো স্বাভাবিক একটি দিন কাটবে আজ।

জন্মদিন প্রসঙ্গে মৌসুমী বলেন, ‘আজকের দিনটি একান্তই নিজের মতো করে কাটাতে চাই। আমার মা, স্বামী, দুই সন্তানকে নিয়েই সময় কাটাব। সেই সঙ্গে সবার কাছে দোয়া চাই আল্লাহ যেন আমাদের ভালো রাখেন।’ জন্মদিনে মৌসুমী ধন্যবাদ দিয়েছেন সাংবাদিক ও তার ভক্তদের।

তিনি বলেন, ‘আমি ধন্যবাদ দিতে চাই সব বিনোদন সাংবাদিককে, যারা সব সময় আমাকে এবং ওমর সানীকে চমৎকার লেখনীর মধ্য দিয়ে আলোকিত করছেন। কৃতজ্ঞ ফেসবুক ফ্যান পেজ, ফ্যান ক্লাব যারা নিয়মিত পরিচালনা করছেন। কৃতজ্ঞ ভক্ত-দর্শকের কাছে যাদের অকৃত্রিম ভালোবাসায় আমি মৌসুমী হতে পেরেছি। আমার এবারের জন্মদিন তাই তাদের উৎসর্গ করলাম। তবে আজকের দিনে মান্না ভাই আর সালমান শাহ বেঁচে থাকলে আমার বিশ্বাস তারা দু’জনই আমার পাশে থাকতেন। তাদের সঙ্গে নিয়ে জন্মদিনে আমার খুব ভালো সময় কাটত। তাই বছরের বিশেষ এই দিনটিতে দু’জনকেই খুব মিস করব।’

এদিকে মৌসুমী এখন পর্যন্ত তিনবার জাতীয় চলীচ্চত্রে পুরস্কার লাভ করেছেন। নারগিস আক্তারের ‘মেঘলা আকাশ’, প্রয়াত চাষী নজরুল ইসলামের ‘দেবদাস’ এবং মোস্তফা কামাল রাজের ‘তারকাঁটা’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য মৌসুমী জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। মৌসুমী নির্দেশিত প্রথম চলচ্চিত্র ছিলো ‘কখনো মেঘ কখনো বৃষ্টি’। তার নির্দেশিত ‘শূণ্য হৃদয়’ চলচ্চিত্রের শুটিং প্রায় শেষ পর্যায়ে। এই চলচ্চিত্রে তার বিপরীতে আছেন ফেরদৌস। মৌসুমীর বন্ধু সুলভ নায়ক ফেরদৌস প্রযোজিত ‘পোস্টমাস্টার-৭১’ চলচ্চিত্রেরও কাজ করছেন মৌসুমী। মৌসুমীর জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে স্বামী

মৌসুমী অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ‘দুলাভাই জিন্দাবাদ’। এতে তার সঙ্গে অভিনয় করেছেন ডিপজল, বিদ্যা সিনহা মিম, বাপ্পী’সহ আরও অনেকে।

দেশীয় চলচ্চিত্রে ১৯৯৩ সালে মৌসুমী অধ্যায় শুরু। সেই অধ্যায় আজও অব্যাহত আছে। এক মৌসুমীই আমাদের চলচ্চিত্রের গর্বিত অধ্যায়। চলচ্চিত্রসংশ্লিষ্ট অনেকেই বলেন- অভিনয়, ব্যক্তিত্ব, আচার-ব্যবহার, সময়জ্ঞান এবং সর্বোপরি আন্তরিকতা দিয়ে শাবানার পর যে নায়িকা তার নিজের অবস্থানকে উজ্জ্বল করে রেখেছেন চলচ্চিত্রের আকাশে তিনি মৌসুমী। নারগিস আক্তারের ‘মেঘলা আকাশ’, চাষী নজরুল ইসলামের ‘দেবদাস’ এবং মোস্তফা কামাল রাজের ‘তারকাঁটা’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। মুক্তির অপেক্ষায় আছে তার অভিনীত ‘পবিত্র ভালোবাসা’ ও ‘পোস্টমাস্টার ৭১’ চলচ্চিত্র দুটি। দুটিতেই তার বিপরীতে আছেন ফেরদৌস।

মন্তব্য করুন
Advertisement
ইত্যাদিখ্যাত কণ্ঠশিল্পী আকবরের নতুন গান
রূপালী আলো2 years ago

ইত্যাদিখ্যাত কণ্ঠশিল্পী আকবরের নতুন গান

শাহরুখ-কন্যা সুহানা খান। ছবি : ইন্টারনেট
রূপালী আলো2 years ago

পানির নীচে কার সঙ্গে শাহরুখ-কন্যা সুহানা! (ভিডিও)

গুলশান-বনানীর পারিবারিক জীবন নিয়ে শর্টফিল্ম 'অপরাধী'
রূপালী আলো2 years ago

গুলশান-বনানীর পারিবারিক জীবন নিয়ে শর্টফিল্ম ‘অপরাধী’

সৌদি আরবের পূর্বাঞ্চলের মরুভূমিতে বন্যা। ছবি: সংগৃহীত
রূপালী আলো2 years ago

সৌদি আরবের মরুভূমিতে বন্যা! (ভিডিও)

বিয়ের প্রথম রাতে নারী-পুরুষ উভয়েই মনে রাখবেন যে বিষয়গুলো
রূপালী আলো2 years ago

বিয়ের প্রথম রাতে নারী-পুরুষ উভয়েই মনে রাখবেন যে বিষয়গুলো

আরমান আলিফ
রূপালী আলো2 years ago

সন্দেহ ডেকে আনে সর্বনাশ : আরমান আলিফ

সালমান শাহকে নিয়ে সেই গান প্রকাশ হল
রূপালী আলো2 years ago

সালমান শাহকে নিয়ে সেই গান প্রকাশ হল, পরীমনির প্রশংসা

পাকিস্তানের ক্যাপিটাল টিভি চ্যানেলে প্রচারিত টকশোর স্ক্রিনশট। ছবি: সংগৃহীত
রূপালী আলো2 years ago

সুইডেন নয়, পাকিস্তান এখন বাংলাদেশ হতে চায় (ভিডিও)

Drink coffee in a tank of thousands of Japanese carp in Saigon
রূপালী আলো2 years ago

যে রেস্টুরেন্টে আপনার পা নিরাপদ নয় (ভিডিওটি ২ কোটি ভিউ হয়েছে)

ঘাউড়া মজিদ এখন ব্যবসায়ী
রূপালী আলো2 years ago

‘ঘাউড়া মজিদ এখন ব্যবসায়ী’ (ভিডিও দেখুন আর হাসুন)

সর্বাধিক পঠিত