fbpx
Connect with us

রূপালী আলো

মেয়েদের তালিকায় এই ১০ বিষয়

Published

on

মেয়েদের তালিকায় এই ১০ বিষয়

আমাদের এত বড় পৃথিবীতে মেয়েরা এখনো তাদের কতোছোটই না মনে করে। এর বড় কারণ হলো এই পৃথিবীটাই তাদের প্রতিভা আর যোগ্যতা দেখে নিতে এখনো প্রস্তুত হয়ে ওঠেনি। এই মেয়েদেরই সব ঝড়ঝঞ্ঝার বিরুদ্ধে দাঁড়ানোর ক্ষমতা আছে। তাই তাদের এই মেয়ে হয়ে ওঠার জন্য, লড়াইয়ের ক্ষমতা থাকার জন্য গর্ববোধ হওয়া উচিৎ। আর এজন্য তাদের কিছু বিষয় জীবনের সঙ্গে একেবারে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে রাখতে হবে।

বইকে ভালোবাসুন : নতুন বইয়ের গন্ধ কার আ ভালো লাগে। সবারই জানা আছে যে বইয়ের থেকে ভালো বন্ধু আর কিছু হয়না। এমনটাও বলা হয় যে, বইয়ের সংস্পর্শে থাকা মানেই পুরোপুরি স্মার্ট। তাই ভালোবাসা, প্রেম বা সুন্দর সঙ্গীর পিছনে সময় নষ্ট না করে বইকে আর বইয়ের গন্ধকে ভালোবেসে তার মধ্যে হারিয়ে ‍যান।

পারলে বিশ্বকে ঘুরে দেখুন : ঘরে বসে থেকে কেন হাবিজাবি অনর্থক বিষয় নিয়ে ভাবতে হবে? এতে করে মস্তিস্ক যে আরও এলোমেলো হয়ে যায়, সেটাও তো আমাদের ভাবা উচিৎ। এজন্য সবচেয়ে ভালো হয় আপনার ব্যাগ এবং ব্যাগেজ গুছিয়ে ফেলুন আর বিশ্ব পরিভ্রমণে বেরিয়ে পড়ুন। এই বেরিয়ে পড়া আপনার স্বপ্নের জানালা খুলে দিতে পারবে নিমিষেই। নতুন সূর্যের ছোঁয়া আর সুখের পৃথিবীর রাজ্যের অনভূতি নিন।

নিজেই নিজের হিরো বা আদর্শ হয়ে যান : আপনি যদি নিজেই নিজের হিরো হন তাহলে সুপারম্যানদের মতো সুপার হিরোদের তো প্রয়োজনই থাকে না। সত্যি বলতে নিজেকে অশুভ কিছু থেকে বাঁচাতে কোনোকিছুরই প্রয়োজন নেই। আপনি একাই যথেষ্ট। নিজের পায়ে শক্ত হয়ে দাঁড়াতে আপনার যথেষ্ট যোগ্যতা আছে। এজন্য নিজেকে পরিস্ফুটিত করুন। সবার কাছে আপনিই আদর্শিক হয়ে উঠুন।

সৌন্দর্যের চেয়ে বুদ্ধিমত্তা আর সাহসকে প্রাধান্য দিন : আপনার চারপাশের সবাই আপনাকে আপনার সৌন্দর্য নিয়ে ব্যাপক প্রশংসা করবে। কিন্তু কেউ সহজে আপনাকে সাহসী আর বুদ্ধিমান মেয়ে বলে প্রশংসা খুব কমই করবে। একটা মেয়ে সুন্দর হওয়ার থেকে আরও অনেককিছু্ই হওয়ার আছে। নিজেকে এমনভাবে তৈরি করুন যাতে আপনি যেখানেই যান, আপনাকে সৌন্দর্যের মাপকাঠিতে না মেপে সাহসী আর বুদ্ধিমতী বলেই সম্বোধন করে।

মেয়েদের তালিকায় এই ১০ বিষয়

মেয়েদের তালিকায় এই ১০ বিষয়

উত্থানের সঙ্গে পতনকেও মনে রাখুন : আপনি আপনার সফলতাকেই শুধু মনে রাখবেন, সেটাই শুধু উৎযাপন করবেন তা নয়। ব্যর্থতা বা পতনগুলোকেও মাথায় রাখুন। ব্যর্থতা বা হৃদয়ভাঙার গল্পগুলো সময়ের সঙ্গে আপনাকে আরও শক্তিশালী করে তুলবে। যে বা যা কিছু আপনার হৃদয়ভাঙার জন্য দায়ী, তাকে দেখিয়ে দিন আপনিও উঠে দাঁড়াতে পারেন। সরাসরি প্রতিশোধ না দিয়ে আপনার কাজের মাধ্যমে দেখিয়ে দিন।

কান্না আসলে কাঁদুন : অনেকে কান্না আসলে সেটা চেপে রেখে দেন। এটা কখনোই উচিৎ না। খারাপ লাগলে কাঁদুন। রাত এলে চুপি চুপি নিজের মতো করে কেঁদে নিন। দেখবেন পরের সকালটা শুরু হচ্ছে একেবারে নতুন আমেজে। আপনি যদি মন ভরে কাঁদতেই না পারেন তবে হৃদয় খুলে হাসতেও পারবেন না। পৃথিবী কি বলবে সেটা নিয়ে অতো ভাববেন না। সেটাই করবেন যেটা আপনার কাছে সঠিক বলে মনে হয়।

অ্যাডভেঞ্চার ভালোবাসুন : রহস্য-রোমাঞ্চ প্রিয় নারী হয়ে উঠুন আর প্রতিনিয়ত অন্তরাত্মা দিয়ে নতুন কিছু করার চেষ্টা করুন, নতুন কিছু খুঁজুন। এই নতুন রহস্যই বোধহয় আপনাকে স্বপ্নের নতুন পথ দেখাবে। আপনি অনুপ্রাণিত হয়ে উঠবেন আরও বেশি করে।

ভালো কিছু বন্ধু তৈরি করুন : আপনার চারপাশে প্রচুর মানুষ বাস করে। যাদের মধ্যে কিছু মানুষকে তো অনেক বেশি আপন আর নিজের মনের মতো বলে মনে হবেই। হুম, এদের মাঝেই বানিয়ে ফেলুন কিছু ভালো বন্ধু। তাদের পাশে থাকুন, তাদের পাশে রাখুন। দেখবেন তারাই ভালোলাগার অন্যতম উৎস হয়ে উঠবে।

অবশ্যই স্বপ্নকে সঙ্গে রাখুন : আপনার অবশ্যই কোনো না কোনো স্বপ্ন আছে জীবনে। এই স্বপ্ন আর লক্ষ্যই আপনাকে সব প্রতিকূলতার সঙ্গে লড়াই করে বাঁচার শক্তি জোগাবে। আপনি কতোটা প্রতিকূলতার সঙ্গে ভুগছেন সেটা বিষয় না, এর মাঝেই সামনে এগোনোর পথ আপনি ঠিকই পেয়ে যাবেন।

নিজেকে ভালোবাসুন : সবার আগে প্রয়োজন নিজেকে ভালোবাসা। আপনার নিজেকে পরিবর্তনের প্রথম চাবিকাঠি আপনার কাছেই আছে। সবাইকে খুশি রাখা বা সবার মনোরঞ্জন করাই আপনার মূল কাজ নয়। আপনার নিজের তো একটা পছন্দ-অপছন্দ আছে। সেটা নিয়ে বাঁচুন।

সূত্র: আপলিফটিং স্ট্রিম

মন্তব্য করুন
Continue Reading
Advertisement
Advertisement
নোয়াখালীর ফোক সম্রাট নিকুল দাস
বিনোদন6 days ago

নোয়াখালীর ফোক সম্রাট নিকুল দাস

ঢালিউড2 months ago

নায়ক মান্নার জন্মদিন নিয়ে বিভ্রান্ত ভক্তরা!

ঢালিউড2 months ago

চলচ্চিত্র ‘দখল’ সিনেমায় জুটি মারুফ-তানহা

বিনোদন2 months ago

দুই বাংলায় মৈত্রী সন্মাননা পাচ্ছেন সাংবাদিক নাঈম সজল

কবিতা2 months ago

বিশেষ সম্মাননায় ভুষিত কবি আদিত্য নজরুল

ঢালিউড2 months ago

এবার ইউটিউবারদের রোষানলে চিত্রনায়ক ফারুক এমপি, জায়েদ খান ও প্রযোজক খোরশেদ আলম খসরু!

ঢালিউড2 months ago

চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের পাশে থাকবেন চলচ্চিত্র শিল্পী সমিতি

বিনোদন3 months ago

বঙ্গবন্ধুর জন্মদিনে গাইবেন শিল্পী শাহআলম মন্ডল

ঢালিউড3 months ago

বর্তমান চলচ্চিত্র মূল সমস্যা ও সমাধান – আকাশ নিবির

ঢালিউড3 months ago

‘গোলাম কিবরিয়া’ সম্মাননা পেলেন রাহাত সাইফুল

ইত্যাদিখ্যাত কণ্ঠশিল্পী আকবরের নতুন গান
রূপালী আলো1 year ago

ইত্যাদিখ্যাত কণ্ঠশিল্পী আকবরের নতুন গান

শাহরুখ-কন্যা সুহানা খান। ছবি : ইন্টারনেট
রূপালী আলো1 year ago

পানির নীচে কার সঙ্গে শাহরুখ-কন্যা সুহানা! (ভিডিও)

গুলশান-বনানীর পারিবারিক জীবন নিয়ে শর্টফিল্ম 'অপরাধী'
রূপালী আলো1 year ago

গুলশান-বনানীর পারিবারিক জীবন নিয়ে শর্টফিল্ম ‘অপরাধী’

সৌদি আরবের পূর্বাঞ্চলের মরুভূমিতে বন্যা। ছবি: সংগৃহীত
রূপালী আলো1 year ago

সৌদি আরবের মরুভূমিতে বন্যা! (ভিডিও)

বিয়ের প্রথম রাতে নারী-পুরুষ উভয়েই মনে রাখবেন যে বিষয়গুলো
রূপালী আলো1 year ago

বিয়ের প্রথম রাতে নারী-পুরুষ উভয়েই মনে রাখবেন যে বিষয়গুলো

আরমান আলিফ
রূপালী আলো1 year ago

সন্দেহ ডেকে আনে সর্বনাশ : আরমান আলিফ

সালমান শাহকে নিয়ে সেই গান প্রকাশ হল
রূপালী আলো1 year ago

সালমান শাহকে নিয়ে সেই গান প্রকাশ হল, পরীমনির প্রশংসা

পাকিস্তানের ক্যাপিটাল টিভি চ্যানেলে প্রচারিত টকশোর স্ক্রিনশট। ছবি: সংগৃহীত
রূপালী আলো1 year ago

সুইডেন নয়, পাকিস্তান এখন বাংলাদেশ হতে চায় (ভিডিও)

Drink coffee in a tank of thousands of Japanese carp in Saigon
রূপালী আলো1 year ago

যে রেস্টুরেন্টে আপনার পা নিরাপদ নয় (ভিডিওটি ২ কোটি ভিউ হয়েছে)

ঘাউড়া মজিদ এখন ব্যবসায়ী
রূপালী আলো1 year ago

‘ঘাউড়া মজিদ এখন ব্যবসায়ী’ (ভিডিও দেখুন আর হাসুন)

সর্বাধিক পঠিত