fbpx
Connect with us

রূপালী আলো

স্বেচ্ছানিবার্সন থেকে ফিরছেন মিঠুন চক্রবর্তী

Published

on

মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। ছবি : ইন্টারনেট
মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। ছবি : ইন্টারনেট

স্বেচ্ছানিবার্সন থেকে ফিরছেন মিঠুন চক্রবর্তী। বেশ কিছুদিন ধরেই ‘বেপাত্তা’ ছিলেন তিনি। সারদাকাণ্ড নিয়ে তাঁর দিকেও অভিযোগের আঙুল ওঠায় এমনিতেই চরম অস্বস্তিতে পড়ে যান মিঠুন। শেষপর্যন্ত নিজেকে ‘কলঙ্কমুক্ত’ করতে রাজ্যসভার সদস্য পদ থেকে ইস্তফা দেওয়ার পাশাপাশি রাজনীতি থেকেও সরে দাঁড়ান। সংবাদমাধ্যম থেকেও নিজেকে আড়াল করে রেখেছিলেন বহুদিন। একটি বাংলা বেসরকারি চ্যানেলে রান্নার শো হোস্ট করলেও সাংবাদিকদের মুখোমুখি হবেন না এমন শর্তও নাকি দিয়েছিলেন সংশ্লিষ্ট চ্যানেলকে। এককথায় অন্তরালে ছিলেন ডিস্কো ডান্সার। এবার সেই নাচের হাত ধরেই আবার জনসমক্ষে আসতে চলেছেন তিনি। জি টিভির ‘ডান্স ইন্ডিয়া ডান্স’ রিয়ালিটি শো-এর ৬ নম্বর সিজনে তিনিই গ্র্যান্ডমাস্টার। ২ বছর পর ফিরছে এই শো। খবর : বর্তমানের।

সেই মুহূর্তে দেশের বাইরে থাকায় মঙ্গলবার মুম্বইয়ের জে ডবলিউ ম্যারিয়টে সাংবাদিক সম্মেলনে আসতে পারেননি গ্র্যান্ডমাস্টার। কিন্তু ভিডিও বার্তায় তাঁর বক্তব্য শুনতেই আগ্রহ ছিল সবথেকে বেশি। তাঁর অন্তরালে থাকা নিয়ে জানতে যে সকলে উন্মুখ, এটা আঁচ করেই যেন ভিডিও বার্তা দিয়েছেন বুদ্ধিমান এই অভিনেতা। নিজের অন্তরালের বিষয়টাও সুন্দর মিশিয়ে দিলেন এই রিয়ালিটি শো-এর সঙ্গে। ভিডিও বার্তায় মিঠুন বলেন,‘আপনারা সবাই ভাবছেন আমার ফিরতে এত দেরি হল কেন। আসলে ডান্স ইন্ডিয়া ডান্স ডান্সার তৈরি করে না, ডান্সিং স্টার তৈরি করে। প্রতিভা খুঁজতে এটুকু সময় তো লাগবেই’।

সিজন সিক্সে ডান্স ইন্ডিয়া ডান্সের ট্যাগলাইন ‘ডান্স কা আসলি আই ডি, ডি আই ডি’। আগামীকাল শনিবার থেকে সপ্তাহান্তে দু’দিনেই এই শো-এ এবার থাকছে অনেকগুলি চমক। মুদস্সর খান আর মার্জি পেস্টনজির সঙ্গে এবার বিচারকের আসনে অভিষেক হচ্ছে স্বনামধন্য ডান্সার-কোরিওগ্রাফার মিনি প্রধানের। ফারহা খান, বৈভবী মার্চেন্ট, গীতা কাপুরের সহকারী মিনি এই চ্যানেলের রিয়ালিটি শো ‘সিনেস্টার কি খোঁজ’-এ প্রথম প্রচারের আলোয় আসেন। ‘বান্টি অউর বাবলি’ ছবিতে ‘কাজরারে কাজরারে’ নাচে ঐশ্বর্য রাই বচ্চনের সঙ্গে পাল্লা দিয়ে স্টেপ মিলিয়েছিলেন মিনি। গত কয়েকটি সিজনে তিনি এই রিয়ালিটি শো-এর ব্যাকস্টেজে থাকলেও এবার আসছেন বিচারক হয়ে। এবার সঞ্চালনায় থাকছেন কমিক অনলাইন সেনসেশন সাহিল খাট্টার আর মারাঠি অভিনেত্রী অম্রুতা খানভিলকর। তবে চমকের এখানেই শেষ নয়। এবার ডান্স ইন্ডিয়া ডান্সে থাকবেন পণ্ডিত বিরজু মহারাজ, সরোজ খান, ফারহা খান, শামক দাভর, চিন্নি প্রকাশ সহ বলিউডের প্রথিতযশা কোরিওগ্রাফাররা। প্রতি সপ্তাহে প্রতিযোগীদের গ্রুমিং করার পাশাপাশি নতুন নতুন চ্যালেঞ্জও দেবেন।

কী ধরনের নাচের ওপর এবার জোর দেওয়া হবে? ‘শুধু ক্লাসিকাল ডান্স নয়, সব ধরনের নাচ, ডান্স ফিউশন সবই থাকবে। সব পরীক্ষা-নিরীক্ষা, ইনোভেশন এখানে হয়’, বললেন মিনি। আর মুদসসর বলছেন,‘ বলিউড ডান্স কিন্তু বাণিজ্যিক ছবির কথা মাথায় রেখেই তৈরি করা হয়। যেটা সকলে সহজে করতে পারে। ডিআইডি কিন্তু একটা কমপিটিশন। এখানে অনেক ক্যাটাগরি থাকে, লেভেল শক্ত করা হয়। বলিউড তারকারাও এখানে আসার পর আমাদের বলে এই ধরনের কোরিওগ্রাফি করতে’। মিঠুনের কথায়,‘ডান্স ইন্ডিয়া ডান্স আমার কাছে শুধু শো নয়, আমার জীবনের অভিন্ন অংশ। প্রতিভা তো আছেই, সেই সঙ্গে আছে সবার অক্লান্ত পরিশ্রম। এবার জাঁকজমক আরও বেশি। জিটিভির ২৫ বছর পূর্ণ হল। এই অনুষ্ঠান নতুনদের স্বপ্নের উড়ান ভরার প্রেরণা দেবে। আমার কাজ হবে এই ভাগ্য পরিবর্তনে সাহায্য করা’।

কিন্তু একের পর এক সিজনে শুধু নাচ কীভাবে দর্শকদের টেনে রাখবে? জি টিভির ডেপুটি বিজনেস হেড দীপক রাজাধক্ষ্য বললেন,‘এই ধরনের শো আসলে আমজনতার নিজেকে পরিচয়ের মঞ্চ। নাচ, গান , অভিনয়ের মাধ্যমে যে সাধারণ মানুষ একটা কেরিয়ার গড়তে পারে, পেশা হিসেবে নিতে পারে সেই বিশ্বাসটাও এনেছে জিটিভি। এখন অভিভাবকরা এই ধরনের শো-এ পাঠাতে দু’বার ভাবেন না। আমাদের বার্তাই হল আজ লিখেঙ্গে কাল’।

চ্যানেলের এই বার্তা নিয়ে আগামীদিনের ডান্সিং স্টারের খোঁজে অভিযান শুরু ডিআইডি’র।

মন্তব্য করুন
Advertisement
ইত্যাদিখ্যাত কণ্ঠশিল্পী আকবরের নতুন গান
রূপালী আলো2 years ago

ইত্যাদিখ্যাত কণ্ঠশিল্পী আকবরের নতুন গান

শাহরুখ-কন্যা সুহানা খান। ছবি : ইন্টারনেট
রূপালী আলো2 years ago

পানির নীচে কার সঙ্গে শাহরুখ-কন্যা সুহানা! (ভিডিও)

গুলশান-বনানীর পারিবারিক জীবন নিয়ে শর্টফিল্ম 'অপরাধী'
রূপালী আলো2 years ago

গুলশান-বনানীর পারিবারিক জীবন নিয়ে শর্টফিল্ম ‘অপরাধী’

সৌদি আরবের পূর্বাঞ্চলের মরুভূমিতে বন্যা। ছবি: সংগৃহীত
রূপালী আলো2 years ago

সৌদি আরবের মরুভূমিতে বন্যা! (ভিডিও)

বিয়ের প্রথম রাতে নারী-পুরুষ উভয়েই মনে রাখবেন যে বিষয়গুলো
রূপালী আলো2 years ago

বিয়ের প্রথম রাতে নারী-পুরুষ উভয়েই মনে রাখবেন যে বিষয়গুলো

আরমান আলিফ
রূপালী আলো2 years ago

সন্দেহ ডেকে আনে সর্বনাশ : আরমান আলিফ

সালমান শাহকে নিয়ে সেই গান প্রকাশ হল
রূপালী আলো2 years ago

সালমান শাহকে নিয়ে সেই গান প্রকাশ হল, পরীমনির প্রশংসা

পাকিস্তানের ক্যাপিটাল টিভি চ্যানেলে প্রচারিত টকশোর স্ক্রিনশট। ছবি: সংগৃহীত
রূপালী আলো2 years ago

সুইডেন নয়, পাকিস্তান এখন বাংলাদেশ হতে চায় (ভিডিও)

Drink coffee in a tank of thousands of Japanese carp in Saigon
রূপালী আলো2 years ago

যে রেস্টুরেন্টে আপনার পা নিরাপদ নয় (ভিডিওটি ২ কোটি ভিউ হয়েছে)

ঘাউড়া মজিদ এখন ব্যবসায়ী
রূপালী আলো2 years ago

‘ঘাউড়া মজিদ এখন ব্যবসায়ী’ (ভিডিও দেখুন আর হাসুন)

সর্বাধিক পঠিত